২০২০-২১ মৌসুমে ম্যানচেস্টার সিটির সাথে গার্দিওলার চুক্তি শেষ হয়ে যাবে।

ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাবের কোচ ও ম্যানেজার পেপ গার্দিওলা যেখানে তার ক্যারিয়ার শুরু করেছিলেন ক্যারিয়ার শেষে আবার সেখানেই ফিরবেন বলে আশা প্রকাশ করেছেন।

২০০৭ সালে বার্সেলোনা তরুণ দলের কোচ হিসাবে তার ক্যারিয়ার শুরু হয়েছিল, আবার সেখানে ফিরে তার ক্যারিয়ারের বৃত্ত পূরণ করতে চান বলে জানিয়েছেন তিনি।

২০০৭ সালে বার্সেলোনা তরুণ দলের দায়িত্ব নেওয়ার এক বছর পরেই বার্সেলোনা সিনিয়র দলের দায়িত্ব পেয়েছিলেন গার্দিওলা। সিনিয়র দলের দায়িত্ব পাওয়ার পরে গার্দিওলার সাফল্য ছিল ঈর্ষণীয়।

গার্দিওলার আমলে বার্সেলোনা দলটি এই ক্লাবের ইতিহাসের অন্যতম সেরা সময় পার করে। গার্দিওলার তত্ত্বাবধানে বার্সেলোনা চার বছরে তিনটি লা লিগা শিরোপা, দুটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি ক্লাব ওয়ার্ল্ড কাপ শিরোপা জেতে।

বার্সেলোনা ছাড়ার পর পেপ গার্দিওলা বায়ার্ন মিউনিখে যোগ দেন এবং সেখানেও অসাধারণ সাফল্য দেখিয়েছিলেন।

গার্দিওলা এখন ম্যানচেস্টার সিটির সাথে আছেন। সিটির সাথে তার তৃতীয় মৌসুম চলছে। গার্দিওলার অধীনে ম্যান সিটি গত মৌসুমে রেকর্ড ভঙ্গকারী পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছে। গার্দিওলা ইঙ্গিতও দিয়েছেন আগামী এক দশক তিনি ইংল্যান্ডেই থাকতে চান।

তবে যে জায়গায় শুরু করেছিলেন, সেখানেই ক্যারিয়ার শেষ করার ইচ্ছা আছে তার। তিনি বলেছেন, আমি যে রকম চাই আমার দলগুলি সেভাবে খেলার চেষ্টা করবে। আমি যেখানে শুরু করেছিলাম সেখানে শেষ করব; আমার চূড়ান্ত পদক্ষেপগুলি হবে যুব দলের সাথে। আশা করি, এটা হবে বার্সা’র।

আবার বার্সেলোনা সিনিয়র দলের কোচ হয়ে ক্যাম্প ন্যূ-তে ফেরার সম্ভাবনা এর আগে বাতিল করে দিয়েছিলেন গার্দিওলা, তবে বার্সেলোনার সম্ভাব্য স্পোর্টিং ডিরেক্টর হয়ে ফেরার কথা শোনা গিয়েছিল।

২০২০-২১ মৌসুমে ম্যানচেস্টার সিটির সাথে গার্দিওলার চুক্তি শেষ হয়ে যাবে। এই মৌসুমেও তার তত্ত্বাবধানে ম্যান সিটি ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত সূচনা করেছে, ইতোমধ্যে সম্ভাব্য ১২ পয়েন্টের মধ্যে তারা ১০ পয়েন্ট সংগ্রহ করে নিয়েছে।