পাওলোরোসো বলেছেন তিনি যাদের সাথে কাজ করেছেন তাদের মধ্যে সবচেয়ে প্রফেশনাল প্লেয়ারদের একজন মেসি।

আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে মেসি’র জন্য সবচেয়ে কঠিন সময় হয়ে দাঁড়িয়েছিল ২০১৬ তে চিলির কাছে কোপা আমেরিকা’র ফাইনালে হেরে যাওয়ার পরের সময়টা। সেই সময় আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের স্ট্রেংথ কোচ ছিলেন এলভিও পাওলোরোসো। সম্প্রতি তিনি মেসির ব্যাপারে সেই সময়ের স্মৃতি নিয়ে কথা বলেছেন।

২০১৪ সালে ফিফা বিশ্বকাপ ফাইনালে জার্মানির কাছে হারার পরে, ২০১৫ সালে কোপা আমেরিকা টুর্নামেন্টের ফাইনালে চিলির কাছে হেরে যায় আর্জেন্টিনা। ২০১৬ সালেও কোপা আমেরিকা সেন্টেনারিও-তে আবারও চিলির কাছে হেরে গিয়েছিল তারা, পাওলোরোসো জানিয়েছেন সেই সময়ে একেবারে ভেঙে পড়েছিলেন লিওনেল মেসি। পাওলোরোসো বলেছেন, হেরে যাওয়ার পরে তিনি দেখতে পান মেসি অনিয়ন্ত্রিতভাবে ফোঁপাচ্ছিল।

এলভিও পাওলোরোসো ও লিওনেল মেসি।

পাওলোরোসো বলেন, কোপা আমেরিকার ফাইনাল ম্যাচের পরে ড্রেসিং রুমের দৃশ্য খুবই বেদনাদায়ক ছিল, কিন্তু পরে অবস্থা আরো শোচনীয় হয়। রাত দুইটার দিকে, আমি দেখি যে তার লকারের সামনে মেসি একা দাঁড়িয়ে আছে, সম্পূর্ণ একা, মা মারা গেছে এরকম একটা শিশুর মত কাঁদছিল। সেখানে সে কুঁকড়ে গিয়েছিল, এবং তাকে কেউ সান্ত্বনা দিতে পারে নি। তাই আমি সেখানে গিয়ে তাকে হাত দিয়ে জড়িয়ে ধরি এবং আমরা দুজন একসাথে কাঁদছিলাম।

পাওলোরোসো বলেছেন তিনি যাদের সাথে কাজ করেছেন তাদের মধ্যে সবচেয়ে প্রফেশনাল প্লেয়ারদের একজন মেসি। তিনি মেসির কাজের প্রতি নৈতিকতা এবং সহ-খেলোয়াড় ও কোচিং স্টাফদের সাহায্য করার ব্যাপারে তার সদিচ্ছার প্রশংসা করেছেন।

সাক্ষাৎকার: “আমার উচ্চতা নিয়ে কখনোই কোনো সমস্যা হয় নাই।” — লিওনেল মেসি

তিনি বলেছেন, আমি মেসির সাথে বার্সেলোনায় ও আর্জেন্টিনায় কাজ করেছি এবং আমার কাছে তার প্রশংসা করার ও তাকে ধন্যবাদ জানানোর ভাষাই শুধু আছে। সে আমাদের সাথে সবসময় ভাল ভাবে কাজ করেছে, এমনকি মাঠের কোথায় ভেজা বা কোথায় শুকনা এই জিনিসগুলিও সে খেয়াল করে।

এই সেপ্টেম্বরে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচগুলিতে মেসি আর্জেন্টিনা দলে যোগ দেন নি। ২০১৮ এর বাকি সময়টাতেও তার আর্জেন্টিনার হয়ে খেলার সম্ভাবনা কম।