বাজারে সাড়া জাগিয়েছে ৬৪ বিটের ফোন হেলিও এস ওয়ান

শেয়ার করুন!

দামি ফোনের বিক্রিতে ভাগ বসাতে বাজারে এসেছে হেলিও স্মার্টফোন। এই দামে ৬৪ বিটের অন্য কোনো ফোন বাজারে নেই।

৬৪ বিট প্রসেসরের কারণে বাজারের মিড রেন্জ ফোনগুলির মধ্যে এর চাহিদা বেশি। তুলনায় দাম কম হওয়ায় (১৭,৯৯০ টাকা) স্যামসাং বা মাইক্রোসফটের ৩০,০০০ উর্ধ্ব ফোনগুলির সাথে অনায়াসে টক্কর দিতে পারে হেলিও এস ওয়ান।

ডিজাইন

স্লিম এবং মেটাল ফিনিশের কারণে অন্য  ফোনগুলির চেয়ে এর বাহ্যিক গঠন একটু আলাদা। বডি থিকনেস ৬.৯৫ এমএম।

Symphony-Helio-S1-7

ডিসপ্লে

ফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি অ্যামোলেড ডিসপ্লে। ডিসপ্লে রেজুলেশন ১২৮০ X ৭২০। রয়েছে গরিলা গ্লাস ৩।

পারফরমেন্স

হেলিওতে যুক্ত করা হয়েছে ৬৪ বিট ১.৩ অক্টাকোর প্রসেসর। এর র‌্যাম ২ গিগাবাইট। বিল্টইন ইন্টারনাল স্টোরেজ ১৬ গিগাবাইট । এক্সট্রা ৩২ গিগাবাইট পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। অপারেটিং সিস্টেম  অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ।

Perfomence

মাল্টিমিডিয়া

এর ক্যামেরায় যুক্ত করা হয়েছে সনি আইএমএক্স ২১৪ সেন্সর। যার কারণে লো লাইটেও ছবি আসবে  নিখুঁত ও প্রাণবন্ত। ক্যামেরা পিছনে  ১৩ মেগাপিক্সেল, সামনে ৮ মেগাপিক্সেল। ফুল এইচডি ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা আছে ফোনটিতে। যে কোনো ফরম্যাটের ভিডিও ঝামেলা ছাড়াই নিখুঁতভাবে দেখা যাবে। এছাড়া ব্লাইন্ড শট, কল এবং স্কিন শট জেশ্চারের সুবিধা আছে ফোনটিতে।

কানেকটিভিটি 

থ্রি-জির পাশাপাশি হেলিওতে আছে ফোরজি নেটওয়ার্কের সুবিধা। এছাড়া ফোনটিতে রয়েছে ব্লুটুথ ৪.০ টেকনোলজি, ওয়াইফাই, ইউএসবি ম্যাস স্টোরেজ, ইউএসবি মডেম, ওটিজি এবং ওটিএ সাপোর্ট।

ব্যাটারি 

এস ওয়ান ফোনের ব্যাটারির ক্ষমতা ২৪০০ এমএএইচ। ফোন সেটিংস এবং নেটওয়ার্ক যথাযথ থাকলে টানা ২৭০ ঘণ্টা স্ট্যান্ডবাই থাকবে ব্যাটারি।

 

Display

অসুবিধা  

ফোনটির ডিসপ্লে ফুল এইচডি নয়। এর রেজুলেশন ১২৮০ X ৭২০। ফোনটিতে দুটি সিমের পোর্ট আছে। কিন্তু মাইক্রো এসডি কার্ড ব্যবহার করলে একটি সিমই ব্যবহার করতে হবে। ফোনের ব্যাটারি নন-রিমুভাল তাই কোনো কারণে ব্যাটারি নষ্ট হলে আপনাকে সিম্ফনি কেয়ার সেন্টারে যোগাযোগ করতে হবে।

সুবিধা 

গরিলা গ্লাস ব্যবহারের কারণে ডিসপ্লেতে দাগ পড়ার সম্ভাবনা নাই। ফোনটি যথেষ্ট পাতলা হওয়াতে পকেটে রাখতে সুবিধা । ৬৪ বিট প্রসেসরের কারণে ল্যাগ ছাড়াই হাই ডেফিনেশন গেমস খেলা যাবে। সূর্যের আলোর মধ্যেও  ডিসপ্লে পরিষ্কার দেখা যাবে।

দাম ও বিক্রয় স্থল 

শুরুতেই বলা হয়েছে হেলিও এস ওয়ানের বাজার মূল্য ১৭,৯৯০ টাকা। এই দামে  সিম্ফনির যে কোনো আউটলেট বা শো-রুমে থেকে আপনি ফোনটি কিনতে পারবেন।

কোম্পানি 

হেলিও বাংলাদেশে একেবারেই নতুন একটি ব্র্যান্ড। ভার্জিন মোবাইল স্কাই ডায়াটনের ফোনটি বাজারে এনেছে এডিসন গ্রুপ। এডিসন গ্রুপের হয়ে সিম্ফনি ফোনটির বাজারজাত করছে।

প্রিমিয়াম বা ফাস্ট ক্যাটাগরি স্মার্টফোন হিসেবেই এস ওয়ান মডেলটি বাজারে ছেড়েছে হেলিও।

লিংক

ইউটিউব ভিডিও

কমেন্ট করুন

মন্তব্য

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here