মার্টিন স্করসেজির ‘দ্য আইরিশম্যান’ এর শুটিং শুরু—থাকছেন রবার্ট ডি নিরো ও আল পাচিনো

শেয়ার করুন!

২৯ আগস্ট, ২০১৭ তারিখে পরিচালক মার্টিন স্করসেজির নতুন গ্যাংস্টার সিনেমা দ্য আইরিশম্যান এর শুটিং শুরু হয়েছে। ম্যানহ্যাটানের অরচার্ড স্ট্রিটে ভোর ৫টা থেকে শুটিং শুরু হয়।

আমেরিকান শ্রমিক ইউনিয়ন নেতা জিমি হফা ১৯৫৮ থেকে ১৯৭১ সাল পর্যন্ত ইন্টারন্যাশনাল ব্রাদারহুড অফ টীমস্টারস (আইবিটি) এর প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন। ১৯৭৫ সালের মাঝামাঝি ৬২ বছর বয়সে নিখোঁজ হয়ে যান তিনি। আসলে তার কী হয়েছিল তা নিয়ে নানা রকম ধারণা করা হলেও ‘আইরিশম্যান’ নামে খ্যাত আইবিটির উচ্চপদস্থ কর্মকর্তা ফ্র্যাংক শিরান নিজের মৃত্যুর আগে স্বীকার করেন—তিনিই জিমি হফাকে খুন করেছিলেন।

ম্যানহ্যাটানের অরচার্ড স্ট্রিটে ভোর ৫টা থেকে শুটিং শুরু হয়।

পাঁচ বছর ধরে লেখক চার্লস ব্র্যান্ডকে দেওয়া শিরানের সেই স্বীকারোক্তি অবলম্বনে ২০০৪ সালে প্রকাশিত হয় নন-ফিকশন বই ‘আই হার্ড ইউ পেইন্ট হাউজেস’। এ বই অবলম্বনেই স্করসেজির সিনেমাটি নির্মিত হচ্ছে। চিত্রনাট্য লিখেছেন অস্কারজয়ী স্টিভেন জাইলিয়ান।

দ্য আইরিশম্যান-এ প্রায় ২২ বছর পর আবার একসাথে কাজ করছেন অভিনেতা রবার্ট ডি নিরো ও স্করসেজি। তারা দু’জনে মিলে এর আগে ৮টি পূর্ণদৈর্ঘ্য সিনেমায় কাজ করেছিলেন। এছাড়া স্করসেজির কোনো ছবিতে প্রথমবারের মত অভিনয় করতে যাচ্ছেন আল পাচিনো।

ডি নিরো রয়েছেন শিরানের ভূমিকায় আর পাচিনো জিমি হফার চরিত্রে। স্করসেজির পুরানো দুই সহকর্মী হার্ভি কাইটেল (আই কল ফার্স্ট, মীন স্ট্রিটস, ট্যাক্সি ড্রাইভার) এবং জো পেশি (রেজিং বুল, গুডফেলাস, ক্যাসিনো) অনেকদিন পর তার কোনো ছবিতে অভিনয় করছেন। হলিউডে তাই ছবিটিকে কিংবদন্তীদের পুনর্মিলনী হিসাবে দেখা হচ্ছে।

১০ কোটি ডলার প্রোডাকশন বাজেটের এ সিনেমা প্রযোজনা করছে জনপ্রিয় অনলাইন ভিত্তিক সংস্থা নেটফ্লিক্স। ছবিটি ২০১৮ সালে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

কমেন্ট করুন

মন্তব্য

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here