page contents
লাইফস্টাইল, সংস্কৃতি ও বিশ্ব

মার্টিন স্করসেসিকে দেয়া হল এন্টারটেইনমেন্ট আইকন অ্যাওয়ার্ড

২১ সেপ্টেম্বর (২০১৬), বুধবার রাতে নিউ ইয়র্কে ফ্রায়ার্স ক্লাব এন্টারটেইনমেন্ট আইকন অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে হলিউডের বিখ্যাত পরিচালক মার্টিন স্করসেসিকে। এর আগে ছয়জন ব্যক্তিকে এই পুরস্কার দেওয়া হয়েছে, সপ্তম ব্যক্তি হিসেবে এই বছর মার্টিন স্করসেসি এই পুরষ্কার পেলেন।

পুরস্কার প্রদান অনুষ্ঠানের রেড কার্পেটে ফ্রায়ার্স ক্লাবের বর্তমান ডিন ল্যারি কিং বলেন, একজন মহান পরিচালক যা করেন, তিনি  তাই করেন, তিনি খুব ভাল ভাবে গল্প বলেন। তিনি কখনো ব্যর্থ হন না।

এই অনুষ্ঠানে স্করসেসির খুব কাছের কয়েকজন বন্ধু—রবার্ট ডি নিরো, লিওনার্দো ডিক্যাপ্রিও, অলিভিয়া উইল্ডে, সাশা ব্যারন কোহেন, জুলিয়েট লুইস ও এলেন বার্স্টাইন উপস্থিত ছিলেন। তারা সবাই বক্তব্য দিয়েছেন অনুষ্ঠানে। তারা প্রত্যেকেই স্করসেসির সাথে বিভিন্ন মজার ঘটনা উল্লেখ করেছেন, স্করসেসিকে সম্মান জানিয়েছেন।

scorsesi-43

অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিও বলেন, আমার নিজের জন্য এবং আমাদের যৌথ কাজগুলির জন্য আপনি যা করেছেন, সবকিছুর জন্য আপনাকে ধন্যবাদ জানাই। আপনি আমার পরিচালক, আমার সাহায্যকারী, আমার বন্ধু। আপনি এমন একটি কম্যুনিটির অংশ যে কম্যুনিটি দেশ ও কালের আয়তন বাড়ায়, এবং এই সম্মানের জন্য আপনার চেয়ে ভালো কাউকে আমি ভাবতে পারি না।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্যার বেন কিংসলে, জেরি লুইস, জোনাহ হিল, কার্টিস ‘ফিফটি সেন্ট’ জ্যাকসন, রায়ান সিক্রেস্ট ও ক্যাট গ্রাহাম।

স্করসেসি সম্পর্কে বেন কিংসলে বলেন, তিনি খুব ভালোবাসার সাথে পরিচালনা করেন। তিনি খুব প্যাশনেট একজন মানুষ, এটা তার কাজে দেখা যায়।

মঞ্চে উঠে মার্টিন স্করসেসি বলেন, সিনেমা বানানোর কারণে আমি অনেক বছর ধরে অল্প কিছু পুরস্কার পাওয়ার মত যথেষ্ট ভাগ্যবান। ছবিগুলি কীভাবে ল্যান্ড করে, একটা গল্প বা জোক কীভাবে ল্যান্ড করে, তা বোঝা যায় বলে এটা অনেক বেশি সম্মানের। চলচ্চিত্র নির্মাতাদের একজন হয়ে আমি সম্মানিত, কিন্তু আমি অভিভূত হয়েছি যে ফ্রায়ার্স আমাকে একজন এন্টারটেইনার বা বিনোদনকারী ভাবে।

এই অ্যাওয়ার্ড প্রাপ্তি উপলক্ষ্যে অনেক তারকা—টম ক্রুজ, কেট ব্ল্যানচেট, জোডি ফস্টারসহ আরো অনেকে তাকে ভিডিও মেসেজের মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন। এই ভিডিও মেসেজগুলি অনুষ্ঠানে দেখানো হয়।

২০১৪ সালে অভিনেতা রবার্ট ডি নিরোকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়েছিল। ডি নিরো এই অ্যাওয়ার্ড প্রাপ্তদের বিশেষ ক্লাবে স্করসেসিকে স্বাগতম জানান। ঠাট্টা করে ডি নিরো স্করসেসির উদ্দেশ্যে বলেন, একজন আইকন হিসেবে তোমাকে ফ্রি জরুরি সেবা পাওয়ার সুযোগ দেওয়া হল, যদি তুমি হঠাৎ কখনো স্টিম রুমে ঢুকে ল্যারি কিংকে নগ্ন দেখে ফেলো।

এর আগে রবার্ট ডি নিরো, টম ক্রুজ, টনি বেনেট, ডগলাস ফেয়ারব্যাংকস, ক্যারি গ্র্যান্ট ও ফ্রাঙ্ক সিনাত্রাকে এই অ্যাওয়ার্ড প্রদান করে সম্মাননা জানানো হয়েছে। এবার তাদের সাথে যুক্ত হলেন মার্টিন স্করসেসি।

About Author

সাম্প্রতিক ডেস্ক