page contents
লাইফস্টাইল, সংস্কৃতি ও বিশ্ব

শাহ রুখ খানের হৃদয় পাকিস্তানে—অভিযোগ বিজেপি নেতার

মাত্রই মঙ্গলবার সকালে বিজেপির অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেছিলেন, ভারতজুড়ে এই যে ধর্মীয় অসহিষ্ণুতার জিগির চলছে, কোথায় অসহিষ্ণুতা? তিনি তো কোথাও দেখতে পাচ্ছেন না।

তার এই বক্তব্যের পর দিন না গড়াতেই তার দলের এক সিনিয়র নেতা অসহিষ্ণুতার জাজ্জ্বল্য স্বাক্ষর রেখেছেন নিজের টুইটার বার্তায়। কৈলাশ বিজয়বর্গীয় নামে ওই নেতা বলেছেন, বলিউড অভিনেতা শাহ রুখ খান ভারতে বসবাস করেন বটে, তবে তার “হৃদয় পড়ে থাকে পাকিস্তানে।”

কৈলাশ ছোটখাট নেতা নন। তিনি বিজেপির জাতীয় পর্যায়ের সাধারণ সম্পাদক।

শাহ রুখ খানের বিরুদ্ধে তার এই বিষোদগারের কারণ, অন্য অনেকের মতো শাহ রুখ খানও ভারতে ধর্মীয় অসহিষ্ণুতার প্রতিবাদ জানিয়েছেন।

এর আগে বিশ্ব হিন্দু পরিষদ নেতা সাধ্বী প্রাচী শাহ রুখ খানকে পাকিস্তানের এজেন্ট হিসেবে আখ্যায়িত করেছিলেন।

বিজেপি নেতা কৈলাশ লিখেছেন, শাহ রুখ পাকিস্তান এবং ভারত বিরোধী শক্তির সঙ্গে সুর মিলিয়ে কথা বলেন। তিনি আরো লিখেছেন, শাহ রুখের ছবি বিপুল আয় করছে আর তিনি ভারতে ধর্মীয় অসহিষ্ণুতার কথা বলছেন।

আরো পড়ুন‘একজন খান হিসাবে’—শাহ রুখ খানের আত্মজৈবনিক রচনা

উল্লেখ্য, নভেম্বরের ২ তারিখে ইন্ডিয়ায় চলমান ধর্মীয় অসহিষ্ণুতার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে টুইটারে জাতীয় পুরস্কার বয়কট করার ঘোষণা দেন শাহ রুখ খান। তিনি টুইটারে লিখেছেন, হ্যাঁ, একটা প্রতীকী আচরণ হিসেবে আমি পুরস্কার বয়কট করব।

সাম্প্রতিক সময়ে অন্যান্য চলচ্চিত্র ব্যক্তিত্ব, আর্টিস্ট, লেখকদের জাতীয় পুরস্কার বর্জনের প্রসঙ্গ উল্লেখ করে তিনি লিখেছেন, আমি মনে করি অসহিষ্ণুতা চলছে। চরম অসহিষ্ণুতা চলছে। ইন্ডিয়াতে শাহ রুখ খানের পরিচয় মুসলিম, এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, কেউ আমার স্বদেশপ্রেমকে প্রশ্ন করতে পারবে না, কোন সাহসে কেউ তা করবে?

আরো পড়ুন: আমার নিরাপত্তা কখনোই আমার উদ্বেগের বিষয় না—শাহ রুখ খান

About Author

সাম্প্রতিক ডেস্ক