page contents
লাইফস্টাইল, সংস্কৃতি ও বিশ্ব

শাহ রুখ খানের ইমিগ্রেশন ঝঞ্ঝাট নিয়ে পাওলো কোয়েলহো — “জীবন শিল্পকে অনুকরণ করে।”

১২ আগস্ট, ২০১৬ তে বলিউড স্টার শাহ রুখ খানকে যুক্তরাষ্ট্রের লস অ্যান্জেলেস বিমান বন্দরে আটকে রেখেছিল যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন ডিপার্টমেন্ট। শাহ রুখ খানের সাথে তার সন্তানেরাও ছিল এই সময়।

এই নিয়ে তৃতীয় বার শাহ রুখ খানকে যুক্তরাষ্ট্রের কোনো বিমান বন্দরে আটকে রাখা হল। বিমান বন্দরে বন্দি থাকা অবস্থায় শাহ রুখ খান টুইটারে পোস্ট দিলে শাহ রুখ ভক্তদের শেয়ারের মাধ্যমে তা ছড়িয়ে পড়ে।

ওই দিন সারাবিশ্ব জুড়েই সংবাদ মাধ্যমের শিরোনাম ছিল এই ঘটনা।

যুক্তরাষ্ট্রের স্টেট সেক্রেটারি নিশা বিসওয়াল এই ঘটনার জন্য ক্ষমা চান এবং কয়েক ঘণ্টার মধ্যেই সমস্যাটির সমাধান হয়ে যায়।

বিমানবন্দরে আটকানোর পর শাহ রুখ খান টুইটারে পোস্ট দেন, যেভাবে সারা বিশ্বে নিরাপত্তা ব্যাপারটিকে দেখা হচ্ছে আমি তা পুরোপুরি বুঝি ও সম্মান করি। কিন্তু প্রতিটা বার যুক্তরাষ্ট্রের বিমান বন্দরে আটকে থাকার ব্যাপারটি আসলেই খুব বাজে।

সবাই যখন সোশ্যাল মিডিয়ায় শাহ রুখ খানের এই ঘটনার প্রতিক্রিয়া জানাচ্ছিল, লেখক পাওলো কোয়েলহো তার প্রতিক্রিয়া একটু ভিন্নভাবে প্রকাশ করেছেন।

 

khan-e

পাওলো কোয়েলহো টুইটারে শাহ রুখ খানকে ট্যাগ করে লিখেছেন, মাস্টারপিস সিনেমা ‘মাই নেইম ইজ খান’-এও এ রকম ঘটে। আমরা জানি, জীবন আর্টকে অনুসরণ করে।

এর আগে ২০১৫ তে প্রথম পাওলো কোয়েলহো শাহ রুখের ‘মাই নেইম ইজ খান’-এর অনেক প্রশংসা করেন।

শাহ রুখ খানকে আটকে রাখার এই ঘটনায় ভারতে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত শাহ রুখ খানের কাছে ক্ষমা চেয়েছেন।

পড়ুন: শাহ রুখ খান প্রসঙ্গে আরো লেখা – সাম্প্রতিক ডটকমে

তবে  শাহ রুখ খান তার স্বভাবসুলভ রসিকতার মাধ্যমে বোঝাতে চেয়েছেন এই ঘটনায় তিনি তেমন বিব্রত হন নি। শাহ রুখ টুইটারে জানিয়েছেন বন্দি থাকা অবস্থায় তিনি জনপ্রিয় মোবাইল গেম পোকেমন গো খেলছিলেন। তিনি টুইট করেছেন, “অপেক্ষা করার সবচেয়ে ভাল দিক হল আমি এই সময়ের মধ্যে কিছু সুন্দর সুন্দর পোকেমন ধরেছি।”

About Author

সাম্প্রতিক ডেস্ক