স্পেক্টার – সবচাইতে ব্যয়বহুল জেমস বন্ড ছবি

জেমস বন্ড সিরিজের ২৪ তম ছবি, স্যাম মেন্ডেস পরিচালিত দ্বিতীয় জেমস বন্ড মুভি ‘স্পেক্টার’ এর নতুন ট্রেলার মুক্তি দিয়েছে সনি পিকচার্স। স্যাম মেন্ডেস পরিচালিত প্রথম জেমস বন্ড স্কাইফল মুক্তি পায় ২০১২ সালে।

ছবিতে জেমস বন্ড চরিত্রে অভিনয় করেছেন ড্যানিয়েল ক্রেইগ।

একটা সাংকেতিক মেসেজের সূত্রে জেমস বন্ডের মিশন শুরু হয় মেক্সিকো সিটি থেকে। শেষপর্যন্ত তা রোম পর্যন্ত পৌঁছায়। রোমে তার সাথে দেখা হয় লুসিয়া সিয়ারার (মনিকা বেলুচ্চি) সাথে। লুসিয়া সিয়ারা এক কুখ্যাত অপরাধীর সুন্দরী বিধবা স্ত্রী। একটি গোপন মিটিং অনুসরণ করে বন্ড ‘স্পেক্টার’ নামে একটি অপরাধী প্রতিষ্ঠানের অস্তিত্ব সম্পর্কে জানতে পারে।

এদিকে লন্ডনে সেন্টার ফর ন্যাশনাল সিকিউরিটির নতুন প্রধান ম্যাক্স ডেনবিগ বন্ডের কাজকর্ম নিয়ে প্রশ্ন তোলেন এবং এম এর নেতৃত্বাধীন এমআইসিক্সের প্রাসঙ্গিকতা চ্যালেন্জ করেন। পুরানো শত্রু মি. হোয়াইটের (জেসপার ক্রিস্টেনসেন) মেয়ে ম্যাডেলেইন সোয়ানকে (লীয়া সেডক্স) খুঁজে বের করার জন্য বন্ড প্রচ্ছন্নভাবে কিউ এবং মানিপেনিকে তার সাথে যুক্ত করেন।

বন্ড ধারণা করেন ম্যাডেলেইনের কাছে হয়ত স্পেক্টারের এক জটিল জালের সূত্র রয়েছে। ম্যাডেলেইন যেহেতু একজন খুনীর মেয়ে, সে জেমস বন্ডকে অন্যদের থেকে আলাদাভবে বুঝতে পারে।

জেমস যতই স্পেক্টারের কেন্দ্রের দিকে এগিয়ে যায়, সে যাকে খুজছে তার সাথে তার সংযোগ বুঝতে পারে। বন্ডের এই প্রধান শত্রুর চরিত্রে অভিনয় করেছেন ক্রিস্টফ ওয়ালটজ।

এ বছর ২৬ অক্টোবর ছবিটি ইউকেতে মুক্তি পাবে। যুক্তরাষ্ট্রে মুক্তি পাবে ৬ নভেম্বর।

এটি বন্ড সিরিজের সবচেয়ে ব্যয়বহুল ছবি। ছবির আনুমানিক খরচ ৩০০ থেকে ৩৫০ মিলিয়ন ডলার।

উল্লেখ্য, ব্রিটিশ বংশোদ্ভূত জেমস বন্ড অভিনেতা ক্রেইগের (জন্ম. ১৯৬৮ ) এটি চতুর্থ বন্ড মুভি। ড্যানিয়েল ক্রেইগের আগের বন্ড মুভিগুলি যথাক্রমে ক্যাসিনো রয়াল (২০০৬),  কোয়ান্টাম অব সোলাস (২০০৮), স্কাইফল  (২০১২)। ক্রেইগ বন্ড ২৫-এর জন্যেও চুক্তিবদ্ধ হয়েছেন।

ছবি বিষয়ে ধারণা প্রচারিত আছে যে, ‘স্পেক্টার’ এবং পরবর্তী জেমস বন্ড ২৫ রচয়িতা ইয়ান ফ্লেমিং-এর মৌলিক কোনো কাহিনী থেকে চিত্রায়িত হচ্ছে না। ছবির চিত্রনাট্য লিখেছেন জন লোগান, যিনি স্কাইফলেরও চিত্রনাট্য লিখেছিলেন।

ইউটিউব ভিডিও


 ‘স্পেক্টার’ এর নতুন ট্রেইলার

কমেন্ট করুন

মন্তব্য

About Author

সাম্প্রতিক ডেস্ক

Leave a Reply