স্বর্ণ বাইসাইকেল!

শেয়ার করুন!

বিলাসপণ্য প্রস্তুতকারক গোল্ডজিনি বাজারে ছাড়ছে ২৪ ক্যারেট স্বর্ণ-প্রলেপ যুক্ত ব্রিটিশ রেসিং সাইকেল। ক্রেতার কাছে হাতবদলের আগে সাইকেলের নানা অংশে হীরাও জুড়ে দেবেন তারা।

সাইকেলের মূল্যবান ধাতবের উপর সোনার প্রলেপ লাগানোর কাজ করেছে গোল্ডজিনির স্পেশালিস্টরা। গতিশীল অবস্থায় যাতে সাইকেলটি দর্শকের বিস্ময় ধরে রাখতে পারে সে জন্যে গোল্ড কোটিংয়ে ফ্লুয়িডিটি আনতে গোল্ডজিনি সর্বাত্মক গুরুত্ব দিয়েছে।

glodbycyle1

 

হ্যান্ডলবার, স্পোক, গিয়ার, চেইন থেকে শুরু করে প্রতিটি অংশ যাতে সূর্যালোকে জ্বলে উঠতে পারে তার ব্যবস্থা করেছে এই টিম। স্বর্ণ প্রলেপ থেকে বাদ গেছে বসার সিট, টায়ার আর ব্রেকের অ-ধাতব অংশ।

সাইকেলটি কেবল শিল্প উপভোগের নিমিত্তে তৈরি হয় নি। কোম্পানি পরিচালক ফ্রাঙ্ক ফার্নান্দোর আশা, লোকের বিস্মিত দৃষ্টি সামলানোর ক্ষমতা ও সাহস যাদের আছে তারা রাস্তাতেই এই সাইকেল চালাবেন।

glodbycyle2
চকচকে ফ্রেমে বসানো ভারসাম্যপূর্ণ কালো টায়ার
glodbycyle4
সাইকেলটির প্রতিটি অংশে রয়েছে ২৪ ক্যারেট স্বর্ণের প্রলেপ

কতগুলি বাইক বাজারে ছাড়া হবে তা এখনও অনিশ্চিত। বাইসাইকেলের দাম হাঁকা হয়েছে ২৫০,০০০ পাউন্ড (৪৭০,৩৪৫ ডলার)। উল্লেখ্য গোল্ডজিনি এর আগে স্বর্ণ-প্রলেপ যুক্ত স্মার্টফোন, এয়ারবাড, পিস্তলের রেপ্লিকা ও অন্যান্য সামগ্রী বানিয়েছে। তাদের নামকরা ক্রেতাদের মধ্যে আছেন এলটন জন, জেমি ফক্স, বেকহাম প্রমুখ।

glodbycyle5

চলন্ত অবস্থায় স্বর্ণসাইকেলের ঘুরন্ত স্পোক প্রতিফলনের সোনালি ঘূর্ণি তৈরি করে
চলন্ত অবস্থায় ঘুরন্ত স্পোক প্রতিফলনের সোনালি ঘূর্ণি তৈরি করে

 

কমেন্ট করুন

মন্তব্য

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here