page contents
লাইফস্টাইল, সংস্কৃতি ও বিশ্ব

১০ বছর বয়সী ক্যালে জারম্যাক হাঙরের কামড় খেয়েও তীরে না উঠে বন্ধুকে বাঁচালো

১৯ আগস্ট, ২০১৫ বুধবারে জ্যাকসনভিলের ফ্লোরিডা বিচে তিন-চার ফুট গভীর পানিতে সাঁতার কাটার সময় ক্যালে জারম্যাককে হাঙ্গর কামড় দিয়েছিল। ১০ বছর বয়সী ক্যালে তারপরও তীরে ফিরে না এসে তখনো সাঁতার কাটতে থাকা ৬ বছর বয়সী বন্ধুকে বাঁচানোর সিদ্ধান্ত নেয়।

তাকে হাসপাতালে নেওয়ার পর পায়ের আঘাতে চিকিৎসকেরা ৯০ টি সেলাই দিয়েছেন। ক্যালের বাবা একজন দমকলকর্মী। তিনি জানিয়েছেন তার মেয়ের সম্পূর্ণ সুস্থতা আশা করা হচ্ছে।

jacksonvil-1

জ্যাকসনভিল বিচের এই জায়গায় ক্যালেকে হাঙর আক্রমণ করেছিল

১৯ আগস্ট, বুধবার ক্যালে জারম্যাক বিকাল ৩ টা তিরিশ মিনিটে জ্যাকসনভিল বিচে সাঁতার কাটার সময় তার ডান পায়ে হাঁটুর নিচে ধারালো ব্যথা অনুভব করলে তাকিয়ে দেখে একটি ৩ ফুট লম্বা হাঙর। এরপর তার প্রথম প্রতিক্রিয়া ছিল তাড়াতাড়ি পানি থেকে উঠে আসা। কিন্তু সে দেখতে পায় তার ৬ বছর বয়সী এক বন্ধু তখনো সাঁতার কাটছে। ক্যালে জারম্যাক তখন আবার পানিতে ফিরে তাকে নিরাপদে উদ্ধার করে।

তার বাবা ডেভ জারম্যাক বলেছেন, সে তখন তার বন্ধুকে উদ্দেশ্য করে চিৎকার করে বলে, তাড়াতাড়ি পানি থেকে উঠে আসো, একটা হাঙর এখানে। এরপর আমাদের মেয়ের সেই বন্ধু বাচ্চা মেয়েটি পানি থেকে উঠে দৌড়ে তার মায়ের কাছে চলে আসে। এবং ক্যালে নিজে নিজে পানি থেকে উঠে আসে।

তার মেয়েকে এত ব্যথা সহ্য করতে দেখা কষ্টের কথা জানিয়ে ডেভিড জারম্যাক বলেন, সে বুঝতে পেরেছিল ৬ বছর বয়সী মেয়েটি তখনো পানিতে সাঁতার কাটছে। তাই সে তার কাছে গিয়ে তাকে পানি থেকে টেনে ধাক্কা দিয়ে তীরের দিকে সরিয়ে দেয়। আপনি একজন দমকলকর্মী হিসেবে এই ধরনের ঘটনা হয়ত অনেক দেখেন, কিন্তু যখন আপনার নিজের মেয়ের ক্ষেত্রে এমন ঘটে, হয়ত খুব সামান্য রক্ত কিন্তু এটা দেখাটা অনেক কঠিন। এটা আসলেই অনেক কঠিন। আমার ছোট মেয়েটা।

jacksonvil-3

দমকলকর্মীরা ক্যালে পানি থকে উঠে আসার কয়েক মিনিট পরেই ঘটনাস্থলে পৌঁছে যায়।

লাইফগার্ড এবং দমকলকর্মীরা ক্যালে পানি থকে উঠে আসার কয়েক মিনিট পরেই ঘটনাস্থলে পৌঁছে যায়। ক্যালের পা থেকে তখন প্রচণ্ড রক্ত ঝরছিল। তাকে ওলফসন শিশু হাসপাতালে নেওয়ার পর এক ঘণ্টা ধরে সার্জারি চলে। চিকিৎসকেরা তার আঘাতটিতে ৯০টি সেলাই দিয়েছেন। আঘাতটি থেকে আরো ইনফেকশন হয় কিনা তা পর্যবেক্ষণ করার জন্য তাকে হাসপাতালে রেখে দিয়েছেন ডাক্তাররা। তারা মনে করেন সে সম্পূর্ণ সুস্থ হয়ে যাবে।

jacksonvil-2

ক্যালের বাবা দমকলকর্মী ডেভ জারম্যাক

তার বাবা আরো বলেন, খুব অল্প সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠলে সে আবারও দৌড়াতে, লাফাতে ও সার্ফ করতে পারবে। যদিও তার পায়ে একটা বড় দাগ থাকবে এবং অন্যদেরকে বলার মত একটি গল্পও থাকলো তার।

About Author

সাম্প্রতিক ডেস্ক